বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন

তিনদিনে ৪ জনকে জরিমানা, হোম কোয়ারেন্টিনে ৩৫৯ প্রবাসী

তিনদিনে ৪ জনকে জরিমানা, হোম কোয়ারেন্টিনে ৩৫৯ প্রবাসী

স্বদেশ ডেস্ক: মানিকগঞ্জে গত তিনদিনে নিজ বাড়িতে কোয়ারেন্টিনে না থাকায় চার প্রবাসীকে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত সদরের ঘিওর ও সাটুরিয়া উপজেলায় অভিযান চালিয়ে তাদের এই দণ্ড দেওয়া হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন জানান, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সদর উপজেলার হাটিপাড়া ইউনিয়নের দুর্লব্ধি গ্রামের শেখ চান্দু মিয়ার ছেলে সৌদি আরব প্রবাসী শেখ বিল্লাল হোসেনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি বারবার নিষেধ সত্ত্বেও হোম কোয়ারেন্টিনের বিধি না মানায় তাকে এই জরিমানা করা হয়।

এদিন দুপুরে একই অপরাধে ঘিওর উপজেলার কুশুন্ডা গ্রামের ইন্তাজ উদ্দিনের ছেলে অস্ট্রেলিয়া প্রবাসী পান্নু মিয়াকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান এই নির্বাহী কর্মকর্তা।

এর আগে সোমবার রাতে সাটুরিয়া উপজেলার দরগ্রাম ইউনিয়নের মধ্য রৌহা গ্রামের ফকির আলীর ছেলে ইরাক প্রবাসী মঙ্গল হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। রোববার একই অপরাধে সাটুরিয়া ইউনিয়নের ব্রাহ্মণবাড়ি গ্রামের তারু মিয়ার ছেলে সৌদি প্রবাসী লাল মিয়াকেও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ জানান, মানিকগঞ্জের বিভিন্ন উপজেলায় এখন পর্যন্ত ৪৪০ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে নির্দিষ্ট সময় অতিবাহিত হওয়ায় করোনাভাইরাসের উপসর্গ দেখা না দেওয়ায় ৮১ জনকে মুক্ত করা হয়েছে।

তবে আজ বুধবার সকাল পর্যন্ত ৩৫৯ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে বলেও জানান সিভিল সার্জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877